Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / বিভাগীয় / ঢাকা বিভাগ / ঢাকা / জাপানি নাগরিক হত্যায় জামায়াতে ইসলামীর উদ্বেগ
জাপানি নাগরিক হত্যায় জামায়াতে ইসলামীর উদ্বেগ

জাপানি নাগরিক হত্যায় জামায়াতে ইসলামীর উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : সন্ত্রাসীদের গুলিতে ইতালিয় নাগরিক তাভেলা সিজার নিহত হওয়ার কয়েকদিন যেতে না যেতেই রংপুরে একজন জাপানি নাগরিক হোসি কোনিও নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে জামায়াতে ইসলামী।

দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডাঃ শফিকুর রহমান আজ এক বিবৃতিতে বলেন, আমাদের দেশে বিভিন্ন সংস্থায় বহু বিদেশী নাগরিক কাজ করেন। তারা আমাদের সম্মানিত মেহমান। দেশবাসীর মতো তারা আমাদের উন্নয়নের অংশীদার। তাদের জানমালের নিরাপত্তা বিধান করা আমাদের সরকারের প্রধান দায়িত্ব। কিন্তু দুর্ভাগ্যক্রমে সরকার এ দায়িত্ব পালনে একের পর এক ব্যর্থতার পরিচয় দিচ্ছে। মাত্র এক সপ্তাহের মধ্যে দু’জন বিদেশি নাগরিকের খুনের ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। বিদেশি নাগরিকদের নিরাপত্তা দিতে ব্যর্থ হলে জাতি হিসেবে বাংলাদেশের ভাবমর্যাদা মারাত্মক ঝুঁকিতে পড়বে।

তিনি আরো বলেন, দেশ এবং জাতির স্বার্থে এ দুটো হত্যাকাণ্ডের ঘটনার সুষ্ঠু অর্থবহ ও দ্রুত তদন্তের মাধ্যমে মূল রহস্যের উদঘাটন, কোনো ষড়যন্ত্র আছে কি-না তা উদঘাটন এবং প্রকৃত খুনিদেরকে পাকড়াও করে আইনের আওতায় এনে কঠোর শাস্তি বিধান করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। সেই সাথে এ সব স্পর্শকাতর জাতীয় ইস্যুতে রাজনৈতিক সংকীর্ণতার ঊর্ধ্বে উঠে জাতীয় ঐক্য গড়ে তুলে সন্ত্রাসী খুনিদেরকে দমন করার ব্যাপারে সহযোগিতা করার জন্য সব মহলকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

নিহত জাপানি নাগরিকের পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন এবং জাপান সরকারের প্রতি গভীর সমবেদনা জানান এ জামায়াত নেতা।

অপর এক বিবৃতিতে মেডিক্যাল কলেজে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনা তদন্ত করার সময় র‌্যাবের হেফাজতে বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরী কমিশনের সহকারী পরিচালক ওমর সিরাজ রহস্যজনকভাবে নিহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সাবেক এমপি হামিদুর রহমান আযাদ।

এক বিবৃতিতে তিনি বলেন, এ ঘটনার দ্বারাই প্রমাণিত হয়, মেডিক্যাল কলেজের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র পরিকল্পিতভাবে ফাঁস করা হয়েছে। বিজ্ঞপ্তি।

সবুজবাংলা২৪ডটকম/ ঢাকা / ০৩ অক্টোবর ২০১৫ / শনিবার / ১৯:০২

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.