Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / অর্থনীতি-ব্যবসা / শেয়ারবাজারের সূচক নিম্নমুখী
শেয়ারবাজারের সূচক নিম্নমুখী

শেয়ারবাজারের সূচক নিম্নমুখী

অর্থনৈতিক প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : সপ্তাহের শেষ কার্যদিবসে গতকাল বৃহস্পতিবার উভয় শেয়ারবাজারে সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন শুরু হয় যা লেনদেন শেষ হওয়া পর্যন্ত অব্যাহত থাকে। দিনশেষে সব ধরনের সূচকের পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেনের পারিমাণও। এর আগে টানা পাঁচ কার্যদিবস ঊর্ধ্বমূখী ছিল পুঁজিবাজার।

গতকাল দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৯ পয়েন্ট কমে চার হাজার ৮৬৪ পয়েন্টে অবস্থান করছে এবং শরীয়া সূচক ডিএসইএস ৫ পয়েন্ট কমে একহাজার ১৯৭ পয়েন্ট এবং ডিএস ৩০ সূচক ২ পয়েন্ট কমে এক হাজার ৮৮৬ পয়েন্টে অবস্থান করছে।দিনশেষে টাকার অংকে লেনদেন হয়েছে ৬৮৮ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। যা গত কার্যদিবসের চেয়ে ২১৩ কোটি টাকা কম। গত কার্যদিবস বুধবার লেনদেন হয়েছিল ৯০২ কোটি টাকা। ডিএসইতে ৩২১টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে ১৪৪টির দাম বেড়েছে, কমেছে ১৩৪টির আর অপরিবর্তিত রয়েছে ৪৩টি প্রতিষ্ঠানের শেয়ারের।

দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ১৬ পয়েন্ট কমে ৯ হাজার ৮৬ পয়েন্টে অবস্থান করছে। সিএসই ৩০ সূচক ৬৬ পয়েন্ট কমে ১২ হাজার ৪৩৮ পয়েন্টে এবং সিএএসপিআই ২৯ পয়েন্ট কমে ১৪ হাজার ৬৫২ পয়েন্টে অবস্থান করছে।

এদিন সিএসইতে মোট ২৬৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৬টির, কমেছে ১১০টির আর অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫৪ কোটি ৪০ লাখ টাকার।

সবুজবাংলা২৪ডটকম/ ঢাকা /০৭ আগস্ট ২০১৫ /শুক্রবার/০৩:৫১

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.