Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
প্রচ্ছদ / খেলা / কোপা আমেরিকার সেমিফাইনালে আর্জেন্টিনা
কোপা আমেরিকার সেমিফাইনালে আর্জেন্টিনা

কোপা আমেরিকার সেমিফাইনালে আর্জেন্টিনা

সবুজবাংলা ডেস্ক (ঢাকা) :   কোপা আমেরিকা ফুটবলের কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে টাইব্রেকারে নাটকীয়ভাবে জিতে সেমিফাইনালে উঠেছে আর্জেন্টিনা। চিলির ভিনা দেল মারে বাংলাদেশ সময় আজ শনিবার ভোরে তৃতীয় কোয়ার্টার ফাইনালের এই খেলা অনুষ্ঠিত হয়।

নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য থাকার পর টাইব্রেকারে লিওনেল মেসির দল জিতেছে ৫-৪ গোলে।

টাইব্রেকারে কলম্বিয়ার প্রথম তিন শটে হামেস রদ্রিগেস, রাদামেল ফালকাও ও হুয়ান কুয়াদরাদো লক্ষ্যভেদ করেন। আর্জেন্টিনার অধিনায়ক মেসি, এসেকিয়েল গারায়, এভার বানেগাও প্রথম তিন শটে বল জালে পাঠান।

কলম্বিয়ার চতুর্থ শটে ক্রসবারের অনেক ওপর দিয়ে বল মেরে দেন লুইস মুরিয়েল। তবে পরের শটে এসেকিয়েল লাভেস্সি লক্ষ্যভেদ করলে ৪-৩ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা।

পঞ্চম শটে এদউইন কারদোনা কোনোমতে গোল পাওয়ায় আশা টিকে ছিল কলম্বিয়ার। পরের শটে লুকাস বিলিয়া গোল পেলেই জিতে যেত আর্জেন্টিনা। কিন্তু তিনি ডান পোস্টের বাইরে দিয়ে শট নেওয়ায় ৪-৪ গোলে সমতায় থাকা টাইব্রেকার গড়ায় সাডেন ডেথে।

নাটকের এখানেই শেষ নয়! সাডেন ডেথে কলম্বিয়ার হুয়ান সুনিগার শট ঠেকিয়ে দেন আর্জেন্টিনার গোলরক্ষক সের্হিও রোমেরো। আবার সুযোগ আসে আর্জেন্টিনার সামনে; কিন্তু মার্কোস রোহোর শট গিয়ে লাগে ক্রসবারে!

কলম্বিয়ার জেইসন মুরিয়ো পরের শট মেরে দেন ক্রসবারের ওপর দিয়ে। পেনাল্টি শুটআউটে জেতার তৃতীয় সুযোগটি আর নষ্ট করেনি টুর্নামেন্টের ১৪ বারের চ্যাম্পিয়নরা। কার্লোস তেভেস লক্ষ্যভেদ করলে উল্লাসে ফেটে পড়ে আর্জেন্টিনার খেলোয়াড় আর সমর্থকরা।

এর আগে নির্ধারিত ৯০ মিনিটের খেলায় কলম্বিয়ার গোলরক্ষক দাভিদ অসপিনার দৃঢ়তায় গোল-বঞ্চিত থাকতে হয় জেরার্দো মার্তিনোর দলকে।

চিলির ভিনা দেল মারে পরিপূর্ণ স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই নিয়ন্ত্রণ নিয়ে নেয় আর্জেন্টিনা। ম্যাচের দশম মিনিটে বল নিয়ে বিপজ্জনক গতিতে আক্রমণে গিয়েছিলেন মেসি। বাঁয়ে ডি-বক্সে আনহেল দি মারিয়ার দিকে বল বাড়িয়ে আরও এগিয়ে গিয়েছিলেন তিনি। তবে দি মারিয়া আর তা ফেরত পাঠাতে পারেননি।

সবুজবাংলা২৪ডটকম/ ঢাকা / ২৭ জুন ২০১৫ /শনিবার/ ১৩:২৫

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.