Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / খেলা / ক্রিকেট / চার উইকেট হারিয়ে বিপাকে ভারত দল
চার উইকেট হারিয়ে বিপাকে ভারত দল

চার উইকেট হারিয়ে বিপাকে ভারত দল

ক্রীড়া প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : সিডনিতে অস্ট্রেলিয়ার দেয়া ৩২৯ রানের টার্গেট ব্যাট করতে নেমে ভালোই সূচনা এন দিয়েছিলেন ভারতের দুই উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ান ও রোহিত শর্মা। ১২.৫ ওভার পর্য ন্ত অবিচ্ছিন্ন থেকে তারা দলকে এনে দেন ৭৬ রান। কিন্তু এরপরই ভারত শিবির যেন ‘অভিশপ্ত’ হয়ে ওঠে।

বিনা উইকেটে ৭৬ থেকে দুই উইকেটে ৭৮। এরপর দলীয় ৯১ রানে তিন উইকেট নেই। আর মাত্র ১৭ রান যোগ হতেই ভারতের স্কোরকার্ড ১০৮/৪।

প্রথমে ব্যক্তিগত ৪৫ রানে ফিরে যান উদ্বোধনী ব্যাটসম্যান ধাওয়ান। ওয়ান ডাউনে নামা বিরাট কোহলি রানের খাতা খুলতে না খুলতেই ১৫.৩ ওভারের মাথায় ফিরে যান জনসনের বলে হাডিংয়ের হাতে বন্দী হয়ে। ১৩টি বল খেলে কোহলি রান তুলেছেন মাত্র ১টি।

এরপর মাত্র ১৩ বল পরেই আবার আঘাত হানেন জনসন। এবার তার শিকার হলেন অপর উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা (৪৪)। ১৮ ওভারে দলীয় ৯১ রানে তিন উইকেট হারিয়ে চাপ সামলে উঠতে উঠতে আবার আঘাত।

২৩তম ওভারের শেষ বলে আঘাত হানেন হাডিং। ফকনারের তালুবন্দী হয়ে সাজঘরের পথ ধরেন রা্যনা (৭)। দলের স্কোর তখন ১০৮।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ১৫ রানেই এক উইকেট খুঁইয়ে বসে অস্ট্রেলিয়া। ইনিংসের চতুর্থ ওভারেই ওপেনার ডেভিড ওয়ার্নার (১২) যাদবের শিকার হন। দ্বিতীয় উইকেটে স্মিথ ও অ্যারন ফিঞ্চের জুটিতে ধীরে ধীরে ভারতীয় বোলারদের শাসনের পথে উঠে আসে স্বাগতিকরা। তারা দুজন ১৮২ রানের জুটি গড়ে দলকে বড় স্কোরের ভিত গড়ে দেন। তিন নম্বরে ব্যাট হাতে আবারও দলের বিশ্বস্ততার প্রতীক হয়েছেন স্মিথ। তিনি তুলে নিয়েছেন ক্যারিয়ারের  চতুর্থ সেঞ্চুরি। যা বিশ্বকাপে তার প্রথম সেঞ্চুরি।

৫৩ বলে হাফ সেঞ্চুরি ও ৮৯ বলে ১০০ রান করেন স্মিথ। দ্বিতীয় উইকেটে ফিঞ্চের সঙ্গে ১৮২ রানের জুটি গড়েন তিনি। ভারতকে ব্রেক থ্রু এনে দেন যাদব। রোহিত শর্মার হাতে ক্যাচ দেওয়ার আগে স্মিথ ৯৩ বলে ১০৫ রানের (১১ চার, ২ ছয়) ঝকঝকে ইনিংস খেলেন। সপ্তম হাফ সেঞ্চুরি করেছেন অ্যারন ফিঞ্চও। শুরু থেকে একটু ধীরলয়ে খেলা ফিঞ্চের হাফ সেঞ্চুরি এসেছে ৮২ বলে।

ম্যাক্সওয়েলর ব্যাটিং ঝড় লম্বা হয়নি। দলীয় ২৩২ রানে ম্যাক্সওয়েল অশ্বিনের শিকার হন। তিনি ১৪ বলে ২৩ রান করেন। ১ রান পরই ফিঞ্চ ফিরেন যাদবের বলে। তিনি ১১৬ বলে ৮১ রান (৭ চার, ১ ছয়) করেন। ছয় নম্বরে ব্যাটিংয়ে নামা অধিনায়ক মাইকেল ক্লার্কও দ্রুত ফিরলে চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। সাড়ে তিনশো রানের সম্ভাবনা সেখানেই নষ্ট হয়। ক্লার্ক ১০ রান করেন। ওয়াটসন-ফকনারের ৩৬ রানের জুটিতে চাপ কাটায় স্বাগতিকরা।

ফকনার ১২ বলে ২১, ওয়াটসন ২৮ রান করেন। শেষ দিকে মিচেল জনসনের ঝড়ো ব্যাটিং ৯ বলে ২৭ রানের ক্যামিও হতাশ করে ভারতকে। যাদব ৪টি, মোহিত শর্মা ২টি করে উইকেট নেন।

সবুজবাংলা২৪ডটকম/ ঢাকা / ২৬ মার্চ ২০১৫ / বৃহস্পতিবার/ ১৫:৫৭

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.