Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / অর্থনীতি-ব্যবসা / ডিএসইতে বেড়েছে লেনদেন কমেছে সিএসইতে
ডিএসইতে বেড়েছে লেনদেন  কমেছে সিএসইতে

ডিএসইতে বেড়েছে লেনদেন কমেছে সিএসইতে

অর্থনৈতিক প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন বাড়লেও কমেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ৩৮ পয়েন্ট বেড়ে চার হাজার ৬৪৭ পয়েন্টে অবস্থান করছে। লেনদেন হয়েছে ৫২২ কোটি ৪৫ লাখ ৪৮ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট, যা আগের দিনের চেয়ে ২০ কোটি টাকা বেশি।

ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৫১টির, কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টি  কোম্পানির শেয়ারের দাম।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে এসব তথ্য জানা যায়।

মঙ্গলবার লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ ১০টি কোম্পানি হলো-হাইডেলবার্গ সিমেন্ট, সিঙ্গার লিঃ, লার্ফাজ সুরমা, এসিআই, এসিআই ফরমুলেশন, বেক্সিমকো, গ্রামীণ ফোন, মবিল যমুনা, ফারইস্ট নিটিং ও বিএসআরএম স্টিল।

অন্যদিকে মঙ্গলবার সিএসইতে সাধারণ সূচক ৪০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে আট হাজার ৭১৬ পয়েন্টে। লেনদেন হয়েছে ৩৮ কোটি ৩৩ লাখ ৭৬ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট, যা আগের দিনের চেয়ে চার কোটি টাকা কম।

সিএসইতে লেনদেন হওয়া ২২৪টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৯৯টির, কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ারের দাম।

সবুজবাংলা২৪ডটকম/  ঢাকা / ০৯  সেপ্টেম্বর ২০১৪ /মঙ্গলবার/ ১৮:০৭

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.