Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / খেলা / হংকংকে ৩-১ গোলে হারিয়ে দ্বিতীয় পর্ব নিশ্চিত করলো বাংলাদেশ
হংকংকে ৩-১ গোলে হারিয়ে দ্বিতীয় পর্ব নিশ্চিত করলো বাংলাদেশ

হংকংকে ৩-১ গোলে হারিয়ে দ্বিতীয় পর্ব নিশ্চিত করলো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : হকি ওয়ার্ল্ড লিগের রাউন্ড-১ এ নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে হংকংকে ৩-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই দ্বিতীয় পর্বের খেলা নিশ্চিত করেছে বাংলাদেশ। দলের হয়ে তিনটি গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন হাসান জুবায়ের নিলয়।

রোববার বিকেলে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ম্যাচের ২৭ মিনিটে নিলয়ের স্টিক থেকে প্রথম গোলটি আসে। আক্রমনভাগের খেলোয়াড় পুস্কর খিসা মিমোর সহায়তায় গোলটি করেন তিনি। বাঁ দিক থেকে বাংলাদেশ আক্রমন সাজিয়ে গোলপোস্টের কাছাকাছি এসে রিভার্স শট খেলেন। বল গোল পোস্টের একেবারে কাছাকাছি এলে পুশ করে বল জালে জড়ান নিলয়।

ম্যাচের ৪৫ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন জোবায়ের হাসান নিলয় (২-০)। দ্বিতীয়ার্ধে বাংলাদেশ দল পেনাল্টি কর্নার পেলেও অধিনায়ক মামুনুর ‍রহমানের হিট প্রতিহত করে দেন হংকংয়ের খেলোয়াড়রা। তবে সেখানে জটলা পাকালে নিলয়ের দ্রুত গতির হিটে সরাসরি প্রতিপক্ষের জালে পৌঁছালে ২-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ৫১ মিনিটে পেনাল্টি স্ট্রোক পায় হংকং। পেনাল্টি স্ট্রোক থেকে গোল করে ব্যবধান কমান হংকংয়ের অধিনায়ক চেন কা হো (২-১)। ৫৩ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন হাসান যুবায়ের নিলয়। হংকংয়ের এক ডিফেন্ডারের কাছ থেকে বল কেড়ে নিয়ে চমৎকার এক রিভার্স হিট নেন তিনি। তার রিভার্স হিটে হংকংয়ের গোলরক্ষক অ্যান্ড্রু হেওয়ার্ড কোনো কিছু বুঝে ওঠার আগেই বল জালে জড়ায়। পরে আর কোনো দলই গোলের দেখা না পেলে বড় ব্যবধানে জয় নিয়ে মাঠে ছেড়েছে লাল-সবুজ শিবির।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের পুরস্কৃত করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। হকি ওয়ার্ল্ড লিগের দ্বিতীয় রাউন্ড ১৭ থেকে ২৫ জানুয়ারি সিঙ্গাপুরে অনুষ্ঠিত হবে।

সবুজবাংলা২৪ডটকম/ঢাকা /০৭  সেপ্টেম্বর ২০১৪ /রবিবার/ ০০:২০

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.