Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / খেলা / চ্যাম্পিয়নের লক্ষ্যেই খেলবে বাংলাদেশ
চ্যাম্পিয়নের লক্ষ্যেই খেলবে বাংলাদেশ

চ্যাম্পিয়নের লক্ষ্যেই খেলবে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) :  মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে শুরু হওয়া ওয়ার্ল্ড হকি লিগের প্রথমপর্বে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই খেলবে বাংলাদেশ। এমন আশাবাদই ব্যক্ত করেছেন জাতীয় হকি দলের পাকিস্তানি কোচ নাভিদ আলম। তিনি এ আসরকে আসন্ন ইনচন এশিয়ান গেমসের প্রস্তুতি হিসেবেই দেখছেন।

নাভিদ বলেন, ‘ওয়ার্ল্ড হকি লিগের প্রথমপর্বে আমাদের লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। এশিয়ান গেমসের আগে এ আসরটা হওয়ায় আমাদের এশিয়াড প্রস্তুতিটাও ঝালিয়ে নেয়ার সুযোগ থাকছে। এখানে ভুল ত্রুটিগুলো শুধরে নেয়ার সুযোগ থাকবে।’

ওয়ার্ল্ড হকি লিগের প্রথমপর্বের জন্য প্রস্তুত মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়াম। সব প্রস্তুতি সম্পন্ন। বিশ্বের অন্য আটটি ভেন্যুর সঙ্গে আজ ঢাকায়ও পর্দা ওঠছে এই আসরের। প্রতিযোগিতায় বাংলাদেশের লক্ষ্য চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয়পর্ব নিশ্চিত করা। পাশাপাশি ইনচন এশিয়াডের আগে নিজেদের ঝালিয়ে নেয়া। আসরের প্রত্যেক ভেন্যুর চ্যাম্পিয়ন দল খেলবে দ্বিতীয়পর্বে। বিশ্ব হকির র‌্যাংকিংয়ের শীর্ষ ১১টি দল সরাসরি খেলবে তৃতীয় পর্বে। আর র‌্যাংকিংয়ে ১২ থেকে ১৯ পর্যন্ত দলগুলো সরাসরি খেলবে দ্বিতীয় পর্বে।

গতকাল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) ডাচ-বাংলা অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক খাজা রহমতউল্লাহ। এ সময় তার সঙ্গে ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সোনালী ব্যাংক লিমিটেডের ডিজিএম সাবিহা সুলতানা। উপস্থিত ছিলেন জাতীয় দলের পাকিস্তানি কোচ নাভিদ আলম ও অধিনায়ক মামুনুর রহমান চয়ন।

এ আসরে বাংলাদেশের দুই প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও হংকং। এখানে আফগানিস্তানেরও খেলার কথা ছিল। কিন্তু তারা শেষ মুহূর্তে নাম প্রত্যাহার করে নিলে তিন দল নিয়েই খেলা শুরু হচ্ছে। ফলে দুটি ম্যাচ জিতে পরবর্তী রাউন্ড নিশ্চিত করতে চায় বাংলাদেশ। ওয়ার্ল্ড হকি লিগে আজ স্বাগতিকদের প্রথম প্রতিপক্ষ শ্রীলঙ্কা। মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বেলা সাড়ে তিনটায়। এটিএন বাংলা খেলাটি সরাসরি সম্প্রচার করবে। রোববার গ্রুপের শেষ ম্যাচে হংকংয়ের বিপক্ষে লড়বে লাল-সবুজরা।

ইনজুরির কারণে জাতীয় দলের অন্যতম দুই তারকা সাব্বির রানা ও পরীক্ষা থাকায় নান্নু এবার দলের সঙ্গে থাকতে পারছেন না। তাদের অনুপস্থিতি দলে কোন প্রভাব ফেলবে না বলেই মনে করেন নাভিদ আলম। তার কথা, ‘হকি একক খেলা না। এটা দলীয় খেলা। তাই কেউ অনুপস্থিত থাকলে খুব একটা সমস্যা হওয়ার কথা নয়।’ প্রতিযোগিতার আগে ভারতের বিপক্ষে প্রস্তুতি সিরিজ খেলায় দলের জন্য ভালো হয়েছে বলে মনে করেন এই অলিম্পিয়াড। কোচের সঙ্গে সুর মিলান জাতীয় দলের অধিনায়ক মামুনুর রহমান চয়নও।

তিনি বলেন, ‘এশিয়ান গেমসকে সামনে রেখে আমরা প্রায় ৯০ দিন অনুশীলন করেছি। ভারতের বিপক্ষে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলেছি। এটা ওয়ার্ল্ড হকি লিগে দারুণ কাজে লাগবে। আমি আশাবাদি গেল বারের মতো এবারও এই আসরে আমরা চ্যাম্পিয়ন হবো। আর এই ফলাফল এশিয়াডে ভালো করতে সহায়ক হবে।’

ওয়ার্ল্ড হকি লিগের পৃষ্ঠপোষকতা করছে সোনালী ব্যাংক লিমিটেড, অগ্রণী ব্যাংক লিমিটেড ও জনতা ব্যাংক লিমিটেড। তিন ব্যাংক মিলিয়ে হকি ফেডারেশনকে দিচ্ছে ৩৫ লাখ টাকা দিচ্ছে। সংবাদ সম্মেলনে সোনালী ব্যাংকের ডিজিএম ১০ লাখ টাকার চেক তুলে দেন ফেডারেশনের সাধারণ সম্পাদকের হাতে।

সবুজবাংলা২৪ডটকম/  ঢাকা/ ০৫  সেপ্টেম্বর ২০১৪ /শুক্রবার/ ০৯:৪৯

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.