Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / অর্থনীতি-ব্যবসা / তিন ঘণ্টায় ৩৭০ কোটি টাকা লেনদেন
তিন ঘণ্টায় ৩৭০ কোটি টাকা লেনদেন

তিন ঘণ্টায় ৩৭০ কোটি টাকা লেনদেন

অর্থনৈতিক প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : মূল্য সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতায় বুধবার তৃতীয় দিনের মতো দেশের উভয় পুঁজিবাজারে দিনের তিন ঘণ্টা লেনদেন হয়েছে। তবে তিন ঘন্টার মাথায় আগের দিনের চেয়ে মূল্য সূচক ও টাকার অংকে লেনদেন কিছুটা কম লক্ষ্য করা গেছে।

দুপুর দেড়টায় প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৪৬ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৫টির, কমেছে ৫০টির আর অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৩৭২ কোটি ৭৩ লাখ ৩০ হাজার টাকা। আগের কার্যদিবসে এ সময়ে লেনদেন হয়েছিল ৩৮১ কোটি টাকা।

দুপুর দেড়টা পর্যন্ত সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে গ্রামীণফোনের। এ সময়ে এ কোম্পানির ৫ লাখ ২ হাজার শেয়ার ১৭ কোটি ২১ লাখ ৯৩ হাজার টাকায় লেনদেন হয়েছে।

মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৬০২ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৫৫১ কোটি ৬৬ লাখ ২৬ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

দুপুর দেড়টা পর্যন্ত চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৭৪৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২০৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪১টির, কমেছে ৩৬টির আর অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমাণে মোট লেনদেন হয়েছে ২৭ কোটি ৫৭ লাখ টাকা। আগের দিনে এ সময়ে লেনদেন হয়েছিল ২৭ কোটি ২৬ লাখ টাকা।

সবুজবাংলা২৪ডটকম/  ঢাকা / ০৩  সেপ্টেম্বর ২০১৪ /বুধবার/ ১৩:৩৬

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.