Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / অর্থনীতি-ব্যবসা / সোস্যাল ইসলামী ব্যাংকের বন্ড অনুমোদন
সোস্যাল ইসলামী ব্যাংকের বন্ড অনুমোদন

সোস্যাল ইসলামী ব্যাংকের বন্ড অনুমোদন

অর্থনৈতিক প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) :  বন্ড ছাড়ার মাধ্যমে সোস্যাল ইসলামী ব্যাংককে মূলধন সংগ্রহের অনুমোদন দিয়েছে বিএসইসি।

মঙ্গলবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫২৫তম সভায় এ অনুমোদন দেওয়া হয়। বিএসইসির মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড ৩০০ কোটি টাকার মুদারাবা সাবঅর্ডিনেটেড বন্ড ছাড়বে। যার মেয়াদ হবে ইস্যুর তারিখ থেকে ৬ বছর। ব্যাংক, ইন্স্যুরেন্স, আর্থিক প্রতিষ্ঠান, করপোরেট হাউজ এবং ব্যক্তি বিনিয়োগকারীরা শুধুমাত্র এই বন্ডটি কিনতে পারবেন।

উল্লেখ্য, অফার ডকুমেন্ট অনুযায়ী এই বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড, টায়ার-২ মূলধন বাড়ানোর কাজে ব্যয় করবে। সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড মুদারাবা সাবঅর্ডিনেটেড বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ৫ লাখ টাকা। মার্কেট লট ব্যক্তি বিনিয়োগকারীদের জন্য ১টি এবং প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য ২০টি। এ বন্ডের ইস্যু ম্যানেজার হিসেবে ‘এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড’ কাজ করছে। মুদারাবা টার্ম ডিপোটিজ হারের ১২০ শতাংশ হারে বার্ষিক লাভ দেওয়া হবে।

সবুজবাংলা২৪ডটকম/  ঢাকা / ২৬ আগস্ট ২০১৪ /মঙ্গলবার/ ১৬:৩৯

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.