Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / অর্থনীতি-ব্যবসা / এক্সপ্রেস ও পাইওনিয়ার ইন্স্যুরেন্সকে জরিমানা
এক্সপ্রেস ও পাইওনিয়ার ইন্স্যুরেন্সকে জরিমানা

এক্সপ্রেস ও পাইওনিয়ার ইন্স্যুরেন্সকে জরিমানা

সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : এক্সপ্রেস ও পাইওনিয়ার ইন্স্যুরেন্সকে জরিমানা করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ।idra

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাকিতে ব্যবসা, অতিরিক্ত হারে কমিশন, উৎস কর কর্তন না করাসহ বিভিন্ন কারণে এক্সপ্রেস ইন্স্যুরেন্স লিমিটেডকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা কেএ সাইদুর রহমানকে ব্যক্তিগতভাবে ১ লাখ টাকা এবং কোম্পানিকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া ভবিষ্যতে আইন লঙ্ঘন করলে চট্টগ্রামের জুবিলি রোড শাখাটি বন্ধ করে দেওয়া হবে বলে সতর্ক করে দেওয়া হয়েছে।

এদিকে অগ্নিবীমা দাবি পরিশোধ না করায় পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং একই সঙ্গে দ্বিতীয় জরিপকারী প্রতিষ্ঠান পদ্মা টেকনো কনসাল্ট অ্যান্ড সার্ভেকে জরিমানা এবং সুদসহ বীমা দাবি পরিশোধের নির্দেশ দেওয়া হয়েছে। সুদসহ বীমা দাবির পরিমাণ হচ্ছে ৪ লাখ ৭০ হাজার টাকাসহ বীমা কোম্পানিকে আরও ১ লাখ টাকা এবং জরিপকারী প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বীমা গ্রহীতা সিরাজ আইচ অ্যান্ড কোল্ড স্টোরেজ কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সিরাজুল ইসলামের আবেদনের পরিপ্রেক্ষিতে উভয় পক্ষের শুনানি শেষে� বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এ নির্দেশ দেয়।

উল্লেখ্য, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের একটি পরিদর্শক দল গত ২০১২ সালের ১২ নভেম্বর এক্সপ্রেস ইন্স্যুরেন্স লিমিটেডের চট্টগ্রামের জুবিলি রোড শাখা পরিদর্শনকালে তাদের মানি রিসিপ্ট এবং ব্যাংক স্টেটমেন্ট পরীক্ষা করে সম্পূর্ণ বাকিতে ব্যবসা, অতিরিক্ত হারে কমিশন আদায়, বেতন-ভাতার জন্য কোম্পানি অ্যাকাউন্ট পে চেকের পরিবর্তে ক্যাশ চেকে ব্রাঞ্চের সঙ্গে লেনদেন, উৎস কর কর্তন না করা এবং এজেন্ট লাইসেন্সের অনুমোদন না থাকা সত্ত্বেও কমিশন প্রদানের প্রমাণ পায়।

সবুজবাংলা২৪ডটকম/ অর্থনৈতিক প্রতিবেদক / ২৭ মে ২০১৪ / মঙ্গলবার / ১৭:১০

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.