Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / লাইফষ্টাইল / নিখুঁত ত্বকের জন্য মধুর অসাধারণ ৩ টি মাস্ক
নিখুঁত ত্বকের জন্য মধুর অসাধারণ ৩ টি মাস্ক

নিখুঁত ত্বকের জন্য মধুর অসাধারণ ৩ টি মাস্ক

লাইফ ষ্টাইল,সবুজবাংলা২৪ডটকম:   মধু আমরা সকলেই চিনি। প্রাচীন কাল থেকেই ঔষধ হিসেবে মধু ব্যবহৃত হয়ে আসছে। মধুর মধ্যে রয়েছে ভিটামিন বি১, বি২, বি৩, বি৫, বি৬, আয়োডিন, জিংক ও কপার সহ অ্যান্টিব্যাকটেরিয়াল ও অ্যান্টিমাইক্রোবিয়াল উপাদান যা আমাদের শুধুমাত্র দেহের বাহ্যিক দিকের জন্যই নয়, দেহের অভ্যন্তরীণ অঙ্গ প্রত্যঙ্গের সুরক্ষায় কাজ করে। সর্বগুন সম্পন্ন এই মধুর গুণের কথা বলে শেষ করা যাবে না। স্বাস্থ্য সুরক্ষা, চিকিৎসা, সৌন্দর্যচর্চা সব কিছুতেই রয়েছে মধুর ব্যবহার। আসুন দেখে নেয়া যাক সৌন্দর্যচর্চায় প্রাচীনকাল থেকে ব্যবহৃত মধুর ৩ টি মাস্ক।
ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে মধুর মাস্ক

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে অত্যন্ত কার্যকরী এই মাস্কটি তৈরি করতে আপনার লাগবে ১/৪ কাপ মধু, ৩ চা চামচ গোলাপজল। একটি পাত্রে মধু এবং গোলাপজল ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি আঙুলের মাথায় নিয়ে পুরো মুখে ম্যাসাজ করুন ভালো করে। প্রায় ১৫ মিনিট ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করতে থাকুন। এরপর ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। প্রতিদিন ব্যবহারে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে দ্রুত।
ত্বকের দাগ দূর করতে মধু

একটি মাঝারি আকারের পাকা টমেটো ব্লেন্ডারে ভালো করে ব্লেন্ড করে নিন। একটি পাত্রে ব্লেন্ড করা টমেটো ঢেলে নিয়ে এতে ২/৩ টেবিল চামচ মধু মিশিয়ে একটি ঘন পেস্টের মত তৈরি করুন। এই পেস্টটি পুরো মুখে লাগান ভালো করে। ১৫-২০ মিনিট রেখে পানি দিয়ে আলতো ঘষে তুলে ফেলুন। ত্বকের যে কোন দাগ দূর করতে এই মাস্কটির জুড়ি নেই। এছাড়াও এই পেস্টটি কাটা দাগ হালকা করতে বেশ কার্যকর।
ত্বকের বয়সের ছাপ দূর করতে মধুর মাস্ক

ত্বকের বয়সের ছাপ জনিত দাগ এবং রিঙ্কেল দূর করতে এই মাস্কটি ব্যবহার করতে পারেন সকলেই। এই মাস্কটি তৈরি করতে আপনার লাগবে ২।৩ টেবিল চামচ মধু এবং সমপরিমাণ দুধ। মধু এবং দুধ ভালো করে মিশিয়ে নিয়ে ত্বকে লাগান। শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। “ফাইন লাইন” এবং রিঙ্কেল দূর হবে।

সবুজবাংলা২৪ডটকম/লাইফ ষ্টাইল/ ২০ ফেব্রুয়ারি ২০১৪/ বৃহস্পতিবার/২০:১৭

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.