Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / খেলা / স্পেনের সর্বকালের সেরা ক্রীড়াব্যক্তিত্ব নাদাল
স্পেনের সর্বকালের সেরা ক্রীড়াব্যক্তিত্ব নাদাল

স্পেনের সর্বকালের সেরা ক্রীড়াব্যক্তিত্ব নাদাল

Sports-Tennis-Nadan pic-01স্পোর্টস ডেস্ক (সবুজবাংলা২৪ডটকম): স্পেনের সর্বকালের সেরা ক্রীড়াব্যক্তিত্ব নির্বাচিত হয়েছেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষ টেনিস তারকা এবং ১৩টি গ্র্যান্ড স্লামজয়ী রাফায়েল নাদাল। মঙ্গলবার স্পেনের একটি জনপ্রিয় ক্রীড়া দৈনিকের পাঠক জরীপে তিনি এই সম্মানে ভূষিত হন।

স্পেনের ক্রীড়া দৈনিক ডাইয়ারিও মার্কার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজিত এই বিশেষ জরীপে ২৭ বছর বয়সী এই টেনিস তারকা ৫ বার ট্যুর ডি ফ্রান্স বিজয়ী মিগুয়েল ইন্দুরিয়ান এবং বাস্কেটবল তারকা পাও গ্যাসলকে পেছনে ফেলেন। গ্যাসল স্পেনের সর্বকালের সেরা বাস্কেটবল খেলোয়াড় হিসেবে আগেই স্বীকৃতি পেয়েছেন।

বিশ্ব টেনিসের এই শীর্ষ তারকাটির জন্য ২০১৩ সালটি স্মরনীয় হয়ে থাকবে। এ বছর তিনি ক্যারিয়ারঘাতী হাঁটুর আঘাত কাটিয়ে কোর্টে ফিরেই ফরাসী ওপেন জয়ের পাশাপাশি মন্ট্রিল ও সিনসিনাটি ওপেনের শিরোপা জেতেন। পরে ইউএস ওপেনের শিরোপাও জেতেন চিরপ্রতিদ্বন্দ্বী নোভাক জকোভিচকে হারিয়ে। এর পর অবশ্য জকোভিচ কয়েক দফা নাদালকে হারালেও ২০১৩ সাল পর্যন্ত নিজের শীর্ষস্থান নিশ্চিত করতে সক্ষম হন নাদাল।

ডাইয়ারিও মার্কা আয়োজিত এই জরীপে ফর্মুলা ওয়ান তারকা ফার্নান্দো আলন্সো, সাইক্লিস্ট আলবার্তো কন্টাডোর, স্পেন জাতীয় ফুটবল দলের কোচ ভিসেন্তে ডেল বস্ক, স্পেন এবং রিয়াল মাদ্রিদ অধিনায়ক ইকার ক্যাসিয়াস, স্পেন মহিলা দলের সাবেক অধিনায়ক আমায়া ভালদেমোরো প্রমুখ জনপ্রিয় ও স্বনামধন্য ক্রীড়াবিদ এই জরীপে অন্তর্ভুক্ত হন। কিন্তু সবাইকে পেছনে ফেলেই নাদাল এই মর্যাদার খেতাবটি জিতে নেন।

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.